Bangladesh Latest

Inauguration of Chilahati Iconic Railway Station Today

নীলফামারী: নীলফামারীর ডোমার উপজেলার চিলাহাটি আইকনিক রেলস্টেশনের উদ্বোধন হচ্ছে আজ শনিবার (০৪ নভেম্বর)। প্রায় ১৫ কোটি টাকা ব্যয়ে করা আধুনিক এই রেলস্টেশন উদ্বোধন করবেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

খুব শিগগিরই এই স্টেশন থেকে মিতালী এক্সপ্রেস ট্রেনে উঠানামার সুযোগ মিলবে এই খবরে উচ্ছ্বসিত স্থানীয় জনগণ ও যাত্রীরা।

রেলওয়ে সূত্রে জানা গেছে, এখন পর্যন্ত ৮০ ভাগ কাজ শেষ হয়েছে স্টেশনটির। তবে স্টেশনটি পুরোপুরি ব্যবহারের জন্য আরও কিছুদিন সময় লাগবে বলে জানিয়েছেন প্রকল্প পরিচালক। দ্রুততম সময়ের মধ্যে প্রথমে অভ্যন্তরীণ যাত্রীদের জন্য খুলে দেওয়া হবে স্টেশনটি। পরবর্তীতে ইমিগ্রেশন চালু করা হবে।

২০১৯ সালের জুনে শুরু হয় পুরো স্টেশনের আধুনিকায়নের কাজ। পরে করোনা মহামারি ও নকশা জটিলতার কারণে দুই বছর বন্ধ থাকে নির্মাণকাজ। নকশা সংশোধন করে গাজীপুরের বঙ্গবন্ধু হাইটেক পার্ক স্টেশনের আদলে চিলাহাটি রেলস্টেশনের আইকনিক ভবনের নির্মাণকাজ শুরু হয় ২০২১ সালে।

আধুনিক যাত্রী সুবিধার জন্য টিকিট কাউন্টার, প্রথম ও দ্বিতীয় শ্রেণির বিশ্রামাগার তো থাকছেই, এর পাশাপাশি থাকছে রেলওয়ের কার্যক্রম চালানোর জন্য বিভিন্ন বিভাগের অফিস। ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলায় থাকছে ব্যাংক ও রেস্তোরাঁ। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো ইমিগ্রেশন পয়েন্ট।

চিলাহাটি রেলস্টেশন মাস্টার রুহুল আমিন বলেন, স্টেশন ভবনটি খুব শিগগিরই চালু হচ্ছে। এর ফলে এখানে ইমিগ্রেশন ও কাস্টমস চালু হবে। এতে করে এ অঞ্চলের যাত্রীরা এই স্টেশন থেকেই খুব সহজেই ভারতে যাতায়াত করতে পারবেন। এখন পর্যন্ত প্রায় ৭৫ থেকে ৮০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। ঠিকাদারি কোম্পানি যেভাবে কাজ করছে আশা করি খুব দ্রুত তারা শতভাগ কাজ সম্পন্ন করতে পারবে।

রেলওয়ের পশ্চিম জোনের প্রকল্প পরিচালক ও বিভাগীয় প্রকৌশলী (পাকশী-২) আবদুর রহিম বলেন, আমাদের কিছু ফিনিশিংয়ের কাজ বাকি আছে। এছাড়া রঙ ও অন্যান্য ফিনিশিংয়ের কিছু কাজ ধাপে ধাপে হওয়ার কারণে একটু সময় লাগবে। যে কারণে এটা আমরা শতভাগ করতে পারছি না। কিছুদিনের মধ্যেই এটা সম্পন্ন করা হবে।

Related posts

Banglalink, Grameenphone and Robi have Requested to Fix the Price of Frequency Band at Taka

Zayed Nahin

“After the forest, a new terror landscape in Libya.”

Hamiduzzaman Ramim

Govt. expects to recover Padma Bridge construction cost in 35 years

engmtnews

Leave a Comment